চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে ২ জনের মৃত্যু

মোঃ ফারুক আহমেদ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় পৃথক দুটি স্থানে বৃহস্পতিবার বিকেলে বজ্রপাতে ২ জন নিহত হয়েছে। এ ছাড়া সদরের ১৫ নং ওয়ার্ডের মসজিদ পাড়া ও বালুবাগানে বজ্রপাত হয়। তবে এতে কেউ হতাহত হয়নি।

নিহত ২ জন হচ্ছে, শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের বহলাবাড়ি এলাকার মৃত মংলুর ছেলে রুহুল আমীন (৫২) ও দুর্লভপুর ইউনিয়নের পারকালোপুর গ্রামের মৃত মনিরুজ্জামান ওরফে লুধু মাস্টারের ছেলে বুলবুল আহমেদ (৩২)।

নিহত বুলবুলের চাচাত ভাই মাসরেকুল হুদা জানান, বিকেলে মেঘ ও গর্জন হলে বাড়ির পেছনে থাকা গরু আনতে গেলে বজ্রপাতের কবলে পড়ে বুলবুল। পরে তাকে উদ্ধার করে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

অপর দিকে রুহুল আমীন একটি বিলে মহিষ চড়াতে গেলে বৃষ্টি নামে। এ সময় সে একটি গাছের নিচে আশ্রয় নেয়। সেখানে বজ্রপাত হলে ঘটনাস্থলেই মারা যায় রুহুল।

এ বিষয়ে শিবগঞ্জের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আরিফুল ইসলাম জানান, শিবগঞ্জের পৃথক দুটি স্থানে বজ্রপাতে ২ জন নিহত হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে। পরবর্তীতে তাদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

Author: Faruk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *